অক্ষমতা
- সুহাইল সাদি ২০-০৫-২০২৪

তুমি যখন রক্ত পশম
আর অঙ্গের কাছে অক্ষম;
বিবেক তোমার কাছে তখন
অক্ষমতা প্রকাশ করে আত্নহননের পেয়ালায়।

মায়ের আহাজারি বাবার অশ্রু
এবং ভাই বোনের আর্তি যখন
তোমার কাছে অর্থহীন;
স্বপ্নখোর রজনী তখন
অট্রহাসিতে জানায় সাধুবাদ।

ভালোবাসার ঘরে এ কোন ভালোবাসা?
তুচ্ছ আবেগের কাছে যার পরাজয়;
সমাপ্তি যার গায়ে লেখা;
টিস্যুর মতো ব্যাবহারের পর যা মূল্যহীন;
এর নাম দাও অন্যকিছু;
ভালোবাসা নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।